বাংলা কী বোর্ড ও সফটওয়্যার

বিজয় বাংলা সফটওয়্যার ইন্সটল ও অ্যাকটিভ করার পদ্ধতি

আমাদের সফটওয়্যার গুলো বিবরণ থেকে অপারেটিং সিস্টেম অনুসারে আপনার জন্য প্রযোজ্য সফটওয়্যারটি বাছাই করুন । আপনি আমাদের ওয়েবসাইট থেকে সফটওয়্যারটি Download করার আগে Online-এ মূল্য পরিশোধ করবেন। মূল্য পরিশোধের পর আপনি সফটওয়্যারটি Download করতে পারবেন। আপনার সামনে তখন একটি কোড নাম্বার আসবে। সেটি আপনার লাইসেন্স নাম্বার। এটি সংরক্ষণ করুন। সফটওয়্যারটি ডাউনলোড করার পর এটিকে Unzip করবেন। বিজয় বাংলা সফটওয়্যার ইন্সটল করার আগে আপনার কম্পিউটারে উইন্ডোজ এবং এম এস ওয়ার্ড (Microsoft Word) ইন্সটল করবেন।যদি পুরানো বাংলা সফটওয়্যার থাকে তবে ফন্টসহ সেগুলো Delete করে নেবেন।ইন্সটল বোতামে ডাবল ক্লিক করে সফটওয়্যারটি ইন্সটল করুন।সফটওয়্যারটি সক্রিয় করতে আপনার কম্পিউটারে ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে।আপনার কম্পিউটারে Pen drive অথবা External Hard Disk সংযুক্ত থাকলে সেটি খুলে ফেলুন।এবার স্টার্ট মেন্যু থেকে বিজয় বাংলা সফটওয়্যারটি চালু করুন অথবা আপনার কম্পিউটার Restart করুন। এখন আপনার সামনে ১২ সংখ্যার একটি ID আসবে। নিচের Get Activation Key From Online লিঙ্কটিতে ক্লিক করুন। Code এবং ১২ সংখ্যার ID নাম্বার দিয়ে Submit করুন। Code এবং ID নাম্বার দেয়ার পর একটি Activation Key পাবেন।এখন Activation Key-এর ঘরে Activation Key দিয়ে Activate বোতামে ক্লিক করুন। আপনার কম্পিউটারে ইন্টারনেট সংযোগ না থাকলে Code এবং ID নাম্বার দিয়ে কার্যদিবসে ই-মেইল করে info.bijoyekushe.net.bd@gmail.com, info@bijoyekushe.net.bd অথবা +৮৮ ০২-৭১৯৪০০২, +৮৮ ০২-৭১৯৪৫২৭, +৮৮ ০১৭১৩-৭৫৩৯৭০, +৮৮ ০১৭১৩-১৪১৩১২ নাম্বারে ফোন করে Activation Key সংগ্রহ করুন। এরপর Activation Key -এর ঘরে Activation Key দিয়ে Activate বোতামে ক্লিক করুন।।

আপনার কম্পিউটারে ইন্টারনেট সংযোগ না থাকলে Code এবং ID নাম্বার দিয়ে কার্যদিবসে ই-মেইল করে info.bijoyekushe.net.bd@gmail.com, info@bijoyekushe.net.bd অথবা +৮৮ ০২-৭১৯৪০০২, +৮৮ ০২-৭১৯৪৫২৭, +৮৮ ০১৭১৩-৭৫৩৯৭০ +৮৮ ০১৭১৩-১৪১৩১২ নাম্বারে ফোন করে Activation Key সংগ্রহ করুন। এরপর Activation Key -এর ঘরে Activation Key দিয়ে Activate বোতামে ক্লিক করুন।

Bijoy Ekushe । বিজয় একুশে

মূল্য: ২৫০০.০০ (দুই হাজার পাঁচশত) টাকা মাত্র।

Bijoy Bayanno । বিজয় বায়ান্নো

মূল্য: ৪০০.০০ (চারশত) টাকা মাত্র।

Bijoy Ekattor(Mac) । বিজয় একাত্তর (ম্যাক)

মূল্য: ৫,০০০.০০ (পাঁচ হাজার) টাকা মাত্র

আপনি আমাদের ওয়েবসাইট থেকে সফটওয়্যারটি Download করার আগে Online-এ মূল্য পরিশোধ করবেন। মূল্য পরিশোধের পর আপনি সফটওয়্যারটি Download করতে পারবেন। আপনার সামনে তখন একটি কোড নাম্বার আসবে। সেটি আপনার লাইসেন্স নাম্বার। এটি সংরক্ষণ করুন। সফটওয়্যারটি ডাউনলোড করার পর এটিকে Unzip করবেন। এবং bijoy.jar এ ক্লিক করুন। এবার আপনার সামনে একটি ID নাম্বার আসবে। সেই ID নাম্বারটি ও সফটওয়্যারের লাইসেন্স নাম্বারটি কার্যদিবসে ই-মেইল করে info.bijoyekushe.net.bd@gmail.com, info@bijoyekushe.net.bd অথবা ফোন +৮৮ ০২-৭১৯৪০০২, +৮৮ ০২-৭১৯৪৫২৭, +৮৮ ০১৭১৩-৭৫৩৯৭০ করে পাসওয়ার্ড সংগ্রহ করে সেটি পাসওয়ার্ড বক্সে টাইপ করে verify করুন।install শেষে কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে restart হবে।

Unzip folder -এর ভিতরের how to install .doc ফাইলটির নির্দেশনা অনুসরণ করুন।

Bijoy for Linux । বিজয় লিনাক্স

মূল্য: ১০০.০০ (একশত) টাকা মাত্র

আপনি আমাদের ওয়েবসাইট থেকে সফটওয়্যারটি Download করার আগে Online-এ মূল্য পরিশোধ করবেন। মূল্য পরিশোধের পর আপনি সফটওয়্যারটি Download করতে পারবেন। আপনার সামনে তখন একটি কোড নাম্বার আসবে। সেটি আপনার লাইসেন্স নাম্বার। এটি সংরক্ষণ করুন। সফটওয়্যারটি ডাউনলোড করার পর এটিকে Unzip করবেন। এরপর Unzip folder -এর ভিতরের Instruction for Bijoy Keyboard in Ubuntu.doc ফাইলটির নির্দেশনা অনুসরণ করুন।

Bijoy Bangla for Android । বিজয় এন্ড্রয়েড

ফ্রি

এন্ড্রয়েডের বিভিন্ন সংস্করণের জন্য বিজয় বাংলা সফটওয়্যার ইনস্টল করার পদ্ধতি নিম্নে দেয়া হলো

Android 6 । ২০২০ সংস্করণ

প্রথমে ডাউনলোড করা ফাইলটি (Bijoy Ekyboard.apk) আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করুন। ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পর এন্ড্রয়েড ডিভাইসের Setting অপশনটি ওপেন করুন। তারপর General management এ ক্লিক করুন । এখন Language & Input এ যান। এখানে আপনি Bijoy Keyboard এ ক্লিক করুন। সেখানে দেখবেন Manage Keyboards এর বামপাশে একটি টিক চিহ্ন যুক্ত হয়েছে। বিজয় এন্ড্রয়েড দিয়ে বাংলা লিখার জন্য কীবোর্ডে বিজয় বোতামটিতে ক্লিক করুন। তারপর বিজয় কীবোর্ড অনুসরণ করে বাংলা লিখুন। এখন আপনি আলাদা কীবোর্ড দিয়েও বিজয় সফটওয়্যার ব্যবহার করতে পারবেন।

Android 8 । ২০২০ সংস্করণ

প্রথমে ডাউনলোড করা ফাইলটি (Bijoy Keyboard.apk) আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করুন। ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পর এন্ড্রয়েড ডিভাইসের Setting অপশনটি ওপেন করুন। তারপর System এ ক্লিক করুন। এখন Language & Input এ যান। এখানে আপনি Virtual keyboard এ ক্লিক করুন। এবার Manage Keyboards এ গিয়ে Bijoy Keyboard বোতামটিতে ক্লিক করুন। তারপর বিজয় কীবোর্ড অনুসরণ করে বাংলা লিখুন। এখন আপনি আলাদা কীবোর্ড দিয়েও বিজয় সফটওয়্যার ব্যবহার করতে পারবেন।

Android 9 । ২০২০ সংস্করণ

প্রথমে ডাউনলোড করা ফাইলটি (Bijoy Ekyboard.apk) আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করুন। ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পর এন্ড্রয়েড ডিভাইসের Setting অপশনটি ওপেন করুন। তারপর General management এ ক্লিক করুন। এখন Language & Input এ যান। এখানে আপনি On-screen keyboard এ ক্লিক করুন । এবার Manage Keyboards এ গিয়ে BijoyKeyboard বোতামটিতে ক্লিক করুন। তারপর বিজয় কীবোর্ড অনুসরণ করে বাংলা লিখুন। এখন আপনি আলাদা কীবোর্ড দিয়েও বিজয় সফটওয়্যার ব্যবহার করতে পারবেন।